ঢাকামঙ্গলবার , ৪ অক্টোবর ২০২২
  1. অর্থনীতি
  2. আদালত ও প্রশাসন
  3. আন্তজার্তিক
  4. ক্রীড়া
  5. জাতীয়
  6. পরিবেশ
  7. বিচিত্রা
  8. বিজ্ঞপ্তি ও চাকরি
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. বিশ্ববাংলা
  12. বীমা
  13. ব্যাংক
  14. ভ্রমণ
  15. রাজনীতি
 
আজকের সর্বশেষ সবখবর

বাউবি হাল্ট প্রাইজ ২০২২-২৩ এর ডিরেক্টর হয়েছেন মোঃ জমির উদ্দিন খান মিঠু

প্রতিবেদক
বাংলাদেশ চ্যানেল ২৪
অক্টোবর ৪, ২০২২ ১:২৬ পূর্বাহ্ণ
Link Copied!

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) হাল্ট প্রাইজ ২০২২-২৩ এর ক্যাম্পাস ডিরেক্টর হিসেবে দায়িত্ব পেয়েছেন ডুয়েট ক্যাম্পাসের কম্পিউটার সাইন্স এন্ড ইন্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মোঃ জমির উদ্দিন খান মিঠু। প্রথম পর্যায়ে বাউবিতে অন ক্যাম্পাস রাউন্ড অনুষ্ঠিত হবে এবং চ্যাম্পিয়ন টিম পরবর্তীতে রিজিওনাল সামিটে অংশগ্রহণ করার সুযোগ পাবে।

জানা যায়, হাল্ট প্রাইজ একটি ইন্টারন্যাশনাল ইয়ুথ অর্গানিজশন এবং বিশ্বের বৃহত্তম তরুণ উদ্যোক্তা প্রোগ্রামগুলির মধ্যে একটি যার ১২১ টির বেশি দেশে ৩০০০ টিরও বেশি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কার্যক্রম রয়েছে। প্রতিবছর বিশ্বের বৃহত্তম সামাজিক সমস্যা খাদ্য, শিক্ষা, পরিবেশ, শক্তি ও চিকিৎসাকে লক্ষ্য করে বিশ্বব্যাপী একটি বিজনেস আইডিয়া প্রতিযোগিতার আয়োজন হয়।

প্রতিবছরের ন্যায় প্রতিযোগিদের থেকে সেরা ব্যবসার ধারণাকারীদের বিশ্বব্যাপী বিজয়ী ঘোষণা দিয়ে ব্যবসাটির মূলধন হিসেবে ১ মিলিয়ন মার্কিন ডলার পুরষ্কার করবেন মার্কিন যুক্তরাষ্ট্রের ৪২তম প্রেসিডেন্ট বিল ক্লিন্টন।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের হাল্ট প্রাইজ এর ক্যাম্পাস ডিরেক্টর মোঃ জমির উদ্দিন খান মিঠু বলেন, এবার বাউবিতে হাল্ট প্রাইজ এর দ্বিতীয় তম আসর অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতিমধ্যে হাল্ট প্রাইজ ২০২২-২৩ এর চ্যালেঞ্জ প্রকাশিত হয়েছে।

‘রিডিজাইনিং ফ্যাশন টু মেক ইট মোর সাসটেইনেবল’ এটির উপর ভিত্তি করেই বিজনেস আইডিয়া কম্পিটিশনটি হবে বিশ্বব্যাপী। প্রথম পর্যায়ে বাউবিতে অন ক্যাম্পাস রাউন্ড অনুষ্ঠিত হবে এবং চ্যাম্পিয়ন টিম পরবর্তীতে রিজিওনাল সামিটে অংশগ্রহণ করার সুযোগ পাবে।

তিনি আরো বলেন, অন- ক্যম্পাস রাউন্ডে বাউবিতে অধ্যয়নরত যেকোনো বিভাগের শিক্ষার্থী ৩/৪ সদস্য বিশিষ্ট টিম গঠন করে বিনামূল্যে প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। খুব শীঘ্রই টিম রেজিষ্ট্রেশন, প্রতিযোগিতার নিয়মাবলি ও সময়সূচি ঘোষণা করা হবে। এই বিষয়ে হাল্ট প্রাইজ অরগানাইজেশান কমিটি গ্রুপে আপডেট পাওয়া যাবে।

উল্লেখ্য যে, হাল্ট প্রাইজ হল একটি বার্ষিক প্রতিযোগিতা যেখানে বিভিন্নধরণের সামাজিক সমস্যা সমাধানের লক্ষ্যে বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং কলেজ এর ছাত্রছাত্রীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে। খাদ্য নিরাপত্তা, পানি, শক্তি এবং শিক্ষা ইত্যাদি বিষয়জনিত সমস্যার সমাধান নিয়ে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বাংলাদেশ চ্যানেল২৪/মোসাদ্দেক রাফিও
Print Friendly, PDF & Email

Bangladesh Channel 24