ঢাকাবৃহস্পতিবার , ৩ নভেম্বর ২০২২
  1. অর্থনীতি
  2. আদালত ও প্রশাসন
  3. আন্তজার্তিক
  4. ক্রীড়া
  5. জাতীয়
  6. পরিবেশ
  7. বিচিত্রা
  8. বিজ্ঞপ্তি ও চাকরি
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. বিশ্ববাংলা
  12. বীমা
  13. ব্যাংক
  14. ভ্রমণ
  15. রাজনীতি
 
আজকের সর্বশেষ সবখবর

জেলহত্যা দিবসে জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করছেন যুবলীগ নেতা রবিউল হোসেন দুলু

প্রতিবেদক
বাংলাদেশ চ্যানেল ২৪
নভেম্বর ৩, ২০২২ ১১:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

 

রায়হান মিয়া
গাজীপুর টঙ্গীর ৫৪ নং ওয়ার্ড আওয়ামী যুবলীগের সভাপতি প্রার্থী মোঃ রবিউল হোসেন দুলু জেলহত্যা দিবসে জাতীয় চার নেতার প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করছেন। তিনি বলেন আজ ৩ নভেম্বর, জেলহত্যা দিবস। ১৯৭৫ সালের এই দিনে (৩ নভেম্বর) ঢাকার কেন্দ্রীয় কারাগারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সহযোদ্ধা ও মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতীয় চার নেতাকে নির্মমভাবে হত্যা করা হয়।

তারা হলেন-সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এম মনসুর আলী এবং এএইচএম কামারুজ্জামান। ওইদিন মধ্যরাতে বেয়নেট দিয়ে খুঁচিয়ে কারাগারের ভেতরে সংঘটিত এমন বর্বরোচিত হত্যাকাণ্ড পৃথিবীর ইতিহাসে বিরল। ওই ঘটনায় দেশবাসীসহ সারা বিশ্ব স্তম্ভিত হয়েছিল।

রবিউল হোসেন দুলু আরও জানান এর ঠিক আড়াই মাস আগে ১৫ আগস্ট কালরাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যা করে খুনি মোশতাকচক্র। ৩ নভেম্বর জাতীয় চার নেতাকে হত্যার উদ্দেশ্য ছিল বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিজয় ও চেতনাকে নির্মূল করা। কিন্তু বাংলাদেশের মুক্তিকামী মানুষ সুদীর্ঘ লড়াই-সংগ্রাম আর আত্মত্যাগের বিনিময়ে আওয়ামী লীগের নেতৃত্বে বঙ্গবন্ধুর খুনিচক্র এবং তাদের হত্যার রাজনীতিকে পরাজিত করেছে।

Print Friendly, PDF & Email

Bangladesh Channel 24