ঢাকাবুধবার , ১৬ নভেম্বর ২০২২
  1. অর্থনীতি
  2. আদালত ও প্রশাসন
  3. আন্তজার্তিক
  4. ক্রীড়া
  5. জাতীয়
  6. পরিবেশ
  7. বিচিত্রা
  8. বিজ্ঞপ্তি ও চাকরি
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. বিশ্ববাংলা
  12. বীমা
  13. ব্যাংক
  14. ভ্রমণ
  15. রাজনীতি
 
আজকের সর্বশেষ সবখবর

রাতে মাঠে নামছে মেসির আর্জেন্টিনা

প্রতিবেদক
বাংলাদেশ চ্যানেল ২৪
নভেম্বর ১৬, ২০২২ ২:০৫ অপরাহ্ণ
Link Copied!

২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আর্জেন্টিনার বিশ্বকাপ অভিযান। তার আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে বুধবার (১৬ নভেম্বর) আবুধাবিতে সংযুক্ত আরব আমিরাতের মুখোমুখি হবে আলবিসেলেস্তেরা। অনুশীলনে মেসি যোগ দেয়ায় ফুরফুরে মেজাজে পুরো দল। বড় জয়ে বিশ্বকাপের আগে নিজেদের আত্মবিশ্বাস বাড়াতে চান স্ক্যালোনির শিষ্যরা। আবুধাবির মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে রাত সাড়ে ৯টায়।

Nagad

আবুধাবির ঝলমলে রোদে অনুশীলনে আর্জেন্টিনা দল। ৩৬ বছর আগে সবশেষ বিশ্বমঞ্চে বিশ্বকাপের ট্রফি উঁচিয়ে ধরেছিলেন দিয়াগো ম্যারাডোনা। এরপর ১৯৯০, ২০১৪ দুবার কাছে গিয়েও ভেঙেছে স্বপ্ন। শিরোপা আর ধরা দেয়নি আলবিসেলেস্তেদের।

ক্লাব ক্যারিয়ারে রাজা, কিন্তু জাতীয় দলে এখনও অধরা বিশ্বকাপের ট্রফি। এমন আক্ষেপ নিয়ে নিশ্চয়ই ক্যারিয়ার শেষ করতে চাইবেন না লিওনেল মেসি। ২০১৪ সালে জার্মানির কাছে হারের পর তার বুকফাটা আর্তনাদে যে শামিল হয়েছিল গোটা ফুটবল দুনিয়া। মেসি হাসলে হাসেন সমর্থকরা। তার কান্না কাঁদায় সমর্থকদের। এবার মরুর বুকে ফুল ফোটাতে চান মেসি। স্মরণীয় করে রাখতে চান শেষ বিশ্বকাপ।

সমর্থকরা এবার স্বপ্ন দেখতেই পারেন। কারণ বর্তমান সময়টা কথা বলছে আলবিসেলেস্তেদের পক্ষে। ২০১৯ সালে জুলাইয়ে কোপা আমেরিকার সেমিফাইনালে সবশেষ ব্রাজিলের কাছে ২-০ গোলে হেরেছিল আর্জেন্টিনা। এরপর হার শব্দটাই ভুলতে বসেছে আলবিসেলেস্তে। টানা ৩৫ ম্যাচ অপরাজিত মেসিরা। কোপা আমেরিকার পর ইতালিকে কাঁদিয়ে ফিনালিসিমা জয়। একের পর এক সাফল্যের পরেও মেসির চোখ দুটো শুধুই বিশ্বকাপের পানে চেয়ে আছে। প্রিয় সতীর্থের সে আক্ষেপ মেটাতে প্রস্তত ডি মারিয়ারা। ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে কাতারে প্রথম ম্যাচ মেসিদের। তার আগে নিজের সৈনিকদের প্রস্তুতিটা দেখে নিতে চান কোচ লিওনেল স্ক্যালোনি।

আবুধাবিতে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে বড় জয়ে আসর শুরুর আগে প্রস্তুতি ঝালিয়ে নেয়ার ইচ্ছা আর্জেন্টিনার। ফিফা র‌্যাংকিংয়ে আর্জেন্টিনা আছে তিনে। সেখানে আরব আমিরাত ৭০। ১৯৯০ সালে একবারই বিশ্বকাপ খেলতে পেরেছিল আরব আমিরাত। ব্যবধানটা দীর্ঘ হলেও প্রতিপক্ষকে হালকাভাবে নিতে চান না স্ক্যালোনি। যে কোন প্রতিযোগিতায় এটিই দু’দলের প্রথম সাক্ষাৎ।

ডি মারিয়া ইনজুরি মুক্ত হলেও এখনও পুরোপুরি ফিট নন দিবালা। তারপরেও প্রিয় ছাত্রদের নিয়েই এসেছেন স্ক্যালোনি। মূল মঞ্চে নামার আগে বড় কোন ইনজুরিতে না পড়ে জয় নিয়ে মাঠ ছাড়াটাই লক্ষ্য তার। বিশ্বকাপে গ্রুপ সি’তে থাকা আর্জেন্টিনার অন্য দুই প্রতিপক্ষ মেক্সিকো ও পোল্যান্ড।

biggapon বিজ্ঞাপন

Print Friendly, PDF & Email