ঢাকাবৃহস্পতিবার , ১৫ সেপ্টেম্বর ২০২২
  1. অর্থনীতি
  2. আদালত ও প্রশাসন
  3. আন্তজার্তিক
  4. ক্রীড়া
  5. জাতীয়
  6. পরিবেশ
  7. বিচিত্রা
  8. বিজ্ঞপ্তি ও চাকরি
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. বিশ্ববাংলা
  12. বীমা
  13. ব্যাংক
  14. ভ্রমণ
  15. রাজনীতি
 
আজকের সর্বশেষ সবখবর

বিনিয়োগকারীদের আবারও হতাশ করল বিআইএফসি

প্রতিবেদক
বাংলাদেশ চ্যানেল ২৪
সেপ্টেম্বর ১৫, ২০২২ ১০:৪৩ পূর্বাহ্ণ
Link Copied!

বিনিয়োগকারীদের আবারও হতাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফিন্যান্স কোম্পানি লিমিটেড (বিআইএফসি)।

কোম্পানিটি জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করেনি। ফলে এবারও শেয়ারহোল্ডাররা কোনো লভ্যাংশ পাচ্ছেন না। এ নিয়ে গত সাত বছর ধরে শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দিচ্ছে না প্রতিষ্ঠানটি।

বুধবার (১৩ সেপ্টেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, কোম্পানির সর্বশেষ সভায় ২০২০ সালের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে প্রকাশ করা হয়েছে। বিদায়ী বছরে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৮ টাকা ১০ পয়সা। তাতে শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে মাইনাস ১০২ টাকা ৩৭ পয়সা। এই পরিপ্রেক্ষিতে পরিচালনা পর্ষদ সিদ্ধান্ত নিয়েছে যে এবছরও কোনো লভ্যাংশ দেবে না।

পর্ষদ ঘোষিত সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ নভেম্বর। সেজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২০ অক্টোবর।

২০০৬ সালে তালিকাভুক্ত কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ১০ কোটি ৬ লাখ ৭৯ হাজার ৯৪৪টি। এর মধ্যে উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৪০ দশমিক ৫৫ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৪১ দশমিক ৭৭ শতাংশ শেয়ার এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১৭ দশমিক ৬৮ শতাংশ শেয়ার।

২০১৩ সালে সর্বশেষ শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি। তারপর থেকে আর কোনো লভ্যাংশ দিচ্ছে না।

Print Friendly, PDF & Email